অনলাইনে আয় করার পদ্ধতি

Originally posted on December 7, 2021 @ 11:13 pm

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন তোমাদের দোয়ায় আমিও ভাল আছি আমি তোমাদের মাঝে আজকে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে বলে আমি আশা করি আজকের আলোচনার মূল বিষয়টি হলো অনলাইনে আয় করার পদ্ধতি বিস্তারিত বিষয়গুলো যদি আপনি জানান আগ্রহী হয়ে থাকেন অবশ্যই এই আর্টিকেলটি একদম শেষ পর্যন্ত লক্ষ্য করবেন আপনারা যারা অনলাইনে টাকা ইনকাম করতে চান তারাই শুধুমাত্র।

Contents hide

কিভাবে অনলাইনে ইনকাম করা যায় | অনলাইনে ইনকাম করার উপায়

তোমাদের মাঝে আমি আজকে তুলে ধরার জন্য চেষ্টা করব অনলাইন থেকে সঠিক নিয়মে কিভাবে টাকা ইনকাম করা যায় এই বিস্তারিত বিষয়গুলো অবশ্যই আপনি যদি এই আর্টিকেলটি একদম শেষ পর্যন্ত দেখেন তাহলে আমি আপনাকে গ্যারান্টি দিতে পারি প্রতিমাসে আপনি অনলাইন থেকে $1000 কিংবা $2000 ডলার ইনকাম করতে পারবেন

অনলাইন ইনকাম ( টাকা ইনকাম )

তবে আমি আপনাকে বলব না বিভিন্ন ধরনের অ্যাপস এর মধ্যে গিয়ে কাজ করেন এবং ওখানে বিজ্ঞাপনে ক্লিক করে প্রতিদিন এক টাকা ২ টাকা পাঁচ টাকা করে ইনকাম করেন এ ধরনের কথাগুলো কিন্তু আমি শেয়ার করব না আমি যে কথাগুলো তোমাদের মাঝে শেয়ার করব এগুলো তোমাদের যেন ভবিষ্যতে একটি ভালো উপার্জনের রাস্তা হয়ে দাঁড়ায় এরকম কিছু টিপস এর মাধ্যমে শেয়ার করব যাতে তুমি প্রফেশনালভাবে অনলাইনে ক্যারিয়ার গড়তে পারেন।

অনলাইন ইনকাম সাইট ( অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট )

এখন আমাদের বাংলাদেশকে অনলাইন থেকে ইনকাম করার জন্য বিভিন্ন রকম প্ল্যাটফর্ম কিন্তু তৈরি হয়ে গেছে আপনারা দেখতে পারতেছেন বিশেষ করে অনলাইন সম্পর্কে আপনার মোটামুটি যারা কমবেশি জানেন এছাড়া আপনারা যারা একদম নতুন রয়েছেন তাদের জন্য অনলাইনে জব করে বিকাশে পেমেন্ট নেওয়ার জন্য যে মাধ্যমগুলো রয়েছে সেটি হচ্ছে।

মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম ( অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট )

আমাদের বাংলাদেশের অনেক বড় বড় ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি আর্টিকেল লিখে কিংবা গল্প কিংবা কবিতায় লেখালেখি করার মাধ্যমে টাকা উপার্জন করতে পারবেন বিশেষ করে টেকটিউনস হয়েছে জে আই টি রয়েছে এছাড়া আরো অনেক বড় বড় ওয়েবসাইট আছে যেমন পরিবর্তন ডটকম এমন অনেকগুলো ওয়েবসাইট আছে আপনি তাদের অনলাইন ইনকাম আর্নিং প্রোগ্রাম রয়েছে এখানে জয়েন করেন তাদের সাথে যুক্ত হয়ে আর্টিকেল লেখালেখি করার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবেন এবং সেই টাকাগুলো বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

অনলাইনে কিভাবে আয় করা যায় ( অনলাইন ইনকাম পদ্ধতি )

মোবাইলের মাধ্যমে অনলাইনে আরো যে কাজগুলো করা যায় আমি এই ধরনের কিছু কাজ আরও আপনাদের মাঝে শেয়ার করতে চাই এর পরে আমরা প্রফেশনাল কাজের দিকে যাব তবে আপনারা যারা নতুন রয়েছেন তাদের জানানোর উদ্দেশ্যে মূলত এই বিষয়গুলো শেয়ার করা হয়েছে।

ইনকাম করার উপায় ( বাংলাদেশ অনলাইন ইনকাম )

আপনি যদি টিকটক নাম শুনে থাকেন তাহলে আপনি খুব সহজেই TikTok এর মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবেন বিশেষ করে কিভাবে টিকটক করে অর্থ উপার্জন করা যায় এই বিষয়গুলো দেখুন বিস্তারিত আপনাদের মাঝে শেয়ার করা হবে যাতে আপনি টিকটক থেকে ইনকাম করার আইডিয়া গুলো জানিয়েছে হয়।

টিক টক থেকে টাকা আয় – TikTok করে ইনকাম করার সেরা মাধ্যম

১. প্রথমে গুগল প্লে স্টোরে গিয়ে আপনাকে টিক টক অ্যাপস টি ডাউনলোড করে নিতে হবে।

২. টিক টক অ্যাপ টি ওপেন করে আপনাকে একটি টিকটক একাউন্ট তৈরী করতে হবে এটি আপনার মোবাইল নাম্বার কিংবা ইমেইল এড্রেস দিয়ে তৈরি করতে পারবে।

৩. এরপর আপনি টিক টক এ ছোট ছোট ভিডিও তৈরী করে আপলোড করবেন।

৪. যখন আপনার টিকটকের ভিডিও গুলোতে লাইক বেশি আসবে তখন আপনার একটি আর্নিং যুগ কবে এবং সেখান থেকে আপনি সরাসরি বিকাশ কিংবা পেপাল কিংবা ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা নিতে পারবেন।

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ( কিভাবে অনলাইনে টাকা ইনকাম করা যায় )

অনলাইনে আয় করার পদ্ধতি মোবাইল দিয়ে ইনকাম করার জন্য আরও একটি সহজ মাধ্যম তোমাদের মাঝে আমি শেয়ার করতে চাই আশা করি এটাই তোমাদের খুবই ভালো লাগবে বলে আমি আশা করি।

বিশেষ করে আপনি মোবাইলের মাধ্যমে ইউটিউব একাউন্ট তৈরি করে অর্থ উপার্জন করতে পারবেন কিভাবে ইউটিউব এর মাধ্যমে অর্থ উপার্জন করতে হয় এই বিষয়টি কিন্তু আমাদের বাংলাদেশের অনেক ছেলে কিংবা মেয়ে রয়েছে বিষয়টি পরিপূর্ণ এখনো জানেনা তবে ইউটিউব চ্যানেল যদি আপনি খুলতে পারেন তবে কিভাবে ইউটিউব চ্যানেলটি এগিয়ে নিয়ে যেতে হয় এবং কিভাবে ইউটিউব চ্যানেল খুলতে করতে হয় এই ধারণাগুলো কিন্তু আপনাদের যাদের নেই তাদের জন্য আমি এখন সহজ নিয়ম গুলো শেয়ার করতেছি এবং খুব সহজেই আপনি জেনে নিতে পারবেন ইউটিউব থেকে অর্থ উপার্জন করার নিয়ম।

অনলাইন থেকে আয় করার উপায় ( অনলাইনে কিভাবে ইনকাম করা যায় )

ইউটিউব থেকে ইনকাম – ইউটিউব থেকে আয় করার সেরা মাধ্যম

১. প্রথমে গুগল প্লে স্টোরে গিয়ে বিনামূল্যে আপনি ইউটিউব অ্যাপস টি ডাউনলোড করে নিবেন স্বাভাবিক সবার মোবাইলে কিন্তু ইউটিউব অ্যাপস টি থাকে।

২. ইউটিউব অ্যাপস টি ওপেন করুন আপনার জিমেইল অ্যাকাউন্ট যেটি রয়েছে এটি দিয়ে সাইন ইন করুন।

৪. এরপর আপনার ইউটিউব চ্যানেলের একটি সুন্দর নাম দিতে হবে যে নামটি মানুষ পছন্দ করে।

৫. এরপর আপনার ইউটিউব চ্যানেলটি ভেরিফাই করে নিতে হবে আপনার মোবাইল নাম্বারটি দিয়ে এটি আপনি ইউটিউব চ্যানেলের সেটিং অপশনে গেলে দেখতে পাবেন এবং ওখান থেকে মোবাইল নাম্বার দিয়ে ইউটিউব চ্যানেল ভেরিফাই করে নিতে।

৬. এখন আপনি প্রতিদিন ইউটিউবে ভিডিও আপলোড করবেন এখানে মনে রাখবেন আপনি কারো ভিডিও কপি করে আপনার ইউটিউব চ্যানেলে আপলোড করবেন না।

৭. যখন আপনার ইউটিউব চ্যানেলে 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম পূরণ হয়ে যাবে।

৮. ইউটিউব চ্যানেলটি মনিটাইজ এর জন্য আবেদন করতে হবে তার আগে অবশ্যই আপনাকে একটি গুগল এডসেন্স একাউন্ট তৈরী করে নিতে হবে এরপর ইউটিউব চ্যানেলটি এডসেন্স এর সাথে যোগ করতে হবে।

৯. যখন আপনার ইউটিউব চ্যানেল মনিটাইজেশন হয়ে যাবে তখন ইউটিউবে যে ভিডিও গুলো হয়েছে এগুলোতে এডসেন্সের বিজ্ঞাপনগুলো সেটআপ করতে হবে।

অনলাইনে কিভাবে টাকা ইনকাম করা যায় ( অনলাইনে আয় করার উপায় )

এখন আমি তোমাদের মাঝে যে গুরুত্বপূর্ণ ট্রিক্সটি শেয়ার করতে যাচ্ছি আশা করি এটির মাধ্যমে আপনি প্রতি মাসে 500 ডলার এর অধিক ইনকাম করতে পারবেন।

এখন আমি যে বিষয়টি নিয়ে কথা বলতে চাচ্ছি সেটি হল ফেসবুক আপনি নিশ্চয়ই ফেসবুক ব্যবহার করেন এবং এখানে অযথা সময় নষ্ট করে থাকেন কিন্তু আপনি ফেসবুক ব্যবহার করে ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন কিভাবে সম্ভব এই নিয়মটি এখন দেখিয়ে দেবো।

কিভাবে অনলাইনে টাকা ইনকাম করা যায় ( অনলাইনে টাকা ইনকাম করার উপায় )

ফেসবুক থেকে আয় – কিভাবে ফেসবুকে টাকা আয় করা যায়

১. আপনার একটি ফেসবুক একাউন্ট থাকতে হবে তবে আপনার ফেসবুক অ্যাকাউন্ট যদিওবা থাকে সেক্ষেত্রে আপনাকে একটি জিনিস দেখতে হবে আপনার ফেসবুক অ্যাকাউন্টে কোনো ধরনের সমস্যা আছে কি না যদি থাকে একটি নতুন ফেসবুক আইডি তৈরি করে নিতে হবে।

২. এরপর আপনাকে একটি ফেসবুক পেজ তৈরি করতে হবে কিভাবে একটি ফেসবুক পেজ তৈরি করতে হয় আপনারা নিশ্চয় জানেন যদিও বা না জানেন আমি গত পর্বে একটি আর্টিকেল লিখে ছিলাম সেখানে দেখানো হয়েছে কিভাবে একটি ফেসবুক পেজ তৈরি করতে হয় ফেসবুক থেকে অর্থ উপার্জন করার জন্য।

৩. ফেসবুক পেজ তৈরি করার পর অবশ্যই আপনাকে এখানে প্রতিদিন ভিডিও আপলোড করতে হবে অবশ্যই এখানে মনে রাখবেন ভিডিও আপলোড করার সময় আপনার অরিজিনাল কনটেন্ট হতে হবে এবং কোন ধরনের কপিরাইট থাকতে পারবে না।

৪. এরপর আপনার ফেসবুক পেজ মনিটাইজেশন শর্ত পূরণ করতে হবে যেমন 10 হাজার ফলোয়ার এবং 60 হাজার ঘন্টা ওয়াচ টাইম পূরণ করতে হবে।

৫. ফেসবুক পেজ মনিটাইজেশন করার জন্য আপনাকে ফেসবুক ক্রিয়েটর স্টুডিওতে যেতে হবে এবং এখান থেকে আপনি ফেসবুক পেজ মনিটাইজেশন এর জন্য ঠিক আছে কিনা সেটিই দেখার পর আপনি ফেসবুক পেজ মনিটাইজ এর জন্য আবেদন করবেন।

৬. যখন আপনার ফেসবুক পেজ মনিটাইজ হয়ে যাবে তখন ফেসবুক পেজে ভিডিও গুলোতে বিজ্ঞাপন সেটাপ করুন।

কিভাবে অনলাইনে আয় করা যায় ( অনলাইন থেকে আয় )

প্রিয় বন্ধুরা আমি তোমাদের মাঝে এখন যে বিষয়টি শেয়ার করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই গুরুত্বপূর্ণ হবে আমি এই ট্রিক্স এর কথা শুরুতেই বলেছিলাম আপনাকে 1000 ডলার সর্বনিম্ন আপনি ইনকাম করতে পারবেন।

ব্লগিং করে টাকা আয় : অনলাইনে আয় করার পদ্ধতি এখানে আপনার কিছু ইনভেস্ট করতে হবে যেমন ডোমেইন এবং হোস্টিং কেনার জন্য এটি আপনি ফ্রিতে blogsport.com ওয়েবসাইট দিয়ে করতে পারবেন তবে সবচেয়ে ভালো হয় আপনি যদি ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েবসাইট তৈরি করেন।

ওয়েব সাইট তৈরী করে আয় – ওয়েবসাইট তৈরি করার নিয়ম

১. প্রথমে আপনাকে একটি ডোমেইন কিনে নিতে হবে।

২. এরপর হোস্টিং কিনে নিতে হবে তবে ভালো হোস্টিং।

৩. এরপর আপনার ডোমেইন এর সাথে হোস্টিং কানেক্ট করতে হবে এরপর ওয়ার্ডপ্রেস ইন্সটল করে ওয়েবসাইট তৈরি করতে হবে।

৪. 20 টি কিংবা 30 টি আর্টিকেল লিখবেন ইউনিক এবং এসইও ফ্রেন্ডলি 600 ওয়াট এর ভিতর।

৫. এরপর আপনার ওয়েবসাইট গুগল সার্চ কনসোল এর সাথে যোগ করতে হবে।

৬. একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরি করে আপনার ওয়েবসাইট মনিটাইজ এর জন্য আবেদন করতে হবে।

৭. যখন আপনার ওয়েবসাইট গুগোল অ্যাডসেন্স অ্যাপ্রভাল হয়ে যাবে তখন গুগল এডসেন্সের বিজ্ঞাপনগুলো আপনার ওয়েবসাইটে সেটআপ করুন।

অনলাইন থেকে ইনকাম 2022 ( অনলাইন থেকে ইনকাম করার আইডিয়া ২০২২

প্রিয় পাঠক আমি আজকের এ আর্টিকেল এর মাধ্যমে তোমাদের মাঝে যে অনলাইনে আয় করার পদ্ধতি গুলো শেয়ার করেছি এটি হচ্ছে 2022 সালের সবচেয়ে সেরা অনলাইন থেকে অর্থ উপার্জন করার আইডিয়া যদি আপনি এভাবে করে কাজ করেন তাহলে খুব সহজে অর্থ উপার্জন করতে পারবেন ঘরে বসেই মোবাইল এর মাধ্যমে।

যদি এই আর্টিকেল এর মাধ্যমে আপনি কোন কিছু না বুঝে থাকেন অবশ্যই কমেন্ট বক্সে লিখে জানাবেন কিংবা সরাসরি আমার সাথে আপনি কথা বলতে পারেন ফেসবুকে কানেক্ট হয়ে ধন্যবাদ।

2022 সালের সবচেয়ে সেরা অনলাইন জব

2022 সালের সবচেয়ে সেরা অনলাইনে ইনকাম করার আইডিয়া প্রতি মাসে সর্বনিম্ন $2000 থেকে $5000 ডলার পর্যন্ত ইনকাম করুন শুধুমাত্র মোবাইল দিয়ে ঘরে বসে।