অনলাইন টাকা ইনকাম

Originally posted on December 26, 2021 @ 9:16 am

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন তোমাদের দোয়ায় আমি খুবই ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি তোমাদের খুবই ভালো লাগবে বলে আমি আশা করি আজকের আলোচনার মূল বিষয়টি হলো অনলাইন টাকা ইনকাম যদি আপনি বিস্তারিত বিষয় গুলি জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে এই আর্টিকেলটি সম্পূর্ণভাবে দেখুন তাহলে খুব সহজেই আপনি জেনে নিতে পারবেন অনলাইন থেকে টাকা আয় করার উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য গুলো।

Contents hide

অনলাইন থেকে কিভাবে টাকা ইনকাম করব | অনলাইন থেকে টাকা ইনকাম

আপনি যদি এখনও পর্যন্ত চিন্তিত থাকেন কিভাবে ঘরে বসে অনলাইনের মাধ্যমে টাকা ইনকাম করতে হয় এ বিষয়টি নিয়ে তাহলে আমি আপনাকে 100% গ্যারান্টি দিয়ে বলতে পারি সম্পূর্ণভাবে যদি আপনি এই আর্টিকেলটি লক্ষ করেন তাহলে প্রতি মাসে ঘরে বসে মোবাইলের মাধ্যমে 1000 ডলারের অধিক কিংবা প্রতি মাসে 1 লক্ষ টাকার কাছাকাছি ইনকাম করতে পারবেন এটি কীভাবে সম্ভব-তা আজকে আমি আপনাকে খুব সহকারে বাস্তব দেখিয়ে দেবো।

অনলাইন থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় | অনলাইন থেকে আয় করার উপায়

বর্তমান সময়ে আপনি যদি অনলাইনে একটু রিসার্চ করেন তাহলে দেখতে পাবেন বিভিন্ন রকম ওয়েবসাইট কিংবা অ্যাপস তৈরি করা হয় যেগুলি এর মাধ্যমে ক্লিক করার মাধ্যমে বিভিন্ন বিজ্ঞাপন দেখে কিংবা ভিডিও দেখে টাকা ইনকাম করা যায় তবে আমি আপনাকে এমন কিছু ইনকাম করার পদ্ধতি সম্পর্কে শেয়ার করতে যাচ্ছি যেগুলি আপনার লাইফ টাইম এর জন্য কোন ধরনের চিন্তা ছাড়া কিভাবে ঘরে বসে অনলাইনে ইনকাম করতে পারেন এই বিষয়টি সম্পর্কে একটি ধারণা এছাড়া সম্পূর্ণভাবে আপনাকে দেখিয়ে দেবো কিভাবে আপনি প্রতিমাসে লক্ষ টাকার কাছাকাছি আয় করতে পারেন।

online এ কিভাবে টাকা আয় করা যায় | online এ টাকা ইনকাম করার উপায়

প্রথমে আমি তোমাদের মাঝে যে বিষয়টি শেয়ার করতে যাচ্ছি সেটি হল গুগল এডসেন্স এর মাধ্যমে ইনকাম আপনি যদি একটু লক্ষ্য করেন তাহলে দেখতে পাবেন আমাদের সাইটের বিভিন্ন জায়গায় বিজ্ঞাপন দেখতে পাচ্ছেন এগুলো মূলত Google AdSense তাকে দিয়ে থাকে এবং এখানে যে বিজ্ঞাপন গুলো রয়েছে এগুলোর মাধ্যমে মূলত আমরা একটি ওয়েবসাইট তৈরি করে টাকা আয় করতে পারি।

online টাকা ইনকাম | ওয়েবসাইট তৈরি করে ইনকাম করার সঠিক উপায়

আপনি যদি একটি ওয়েবসাইট তৈরি করেন তাহলে খুব সহজে প্রতি মাসে এক হাজার ডলারের কাছাকাছি ইনকাম করতে পারবেন তার জন্য অবশ্যই আপনাকে গুগল এডসেন্স অ্যাপ্রভাল করে নিতে হবে।

গত পর্বে আমি দেখিয়েছি কিভাবে একটি ওয়েবসাইট তৈরি করতে হয়!

এছাড়া কিভাবে একটি ওয়েবসাইট গুগল এডসেন্স এ মনিটাইজেশন করতে হয় এবং ওয়েবসাইট মনিটাইজেশন শর্ত!

অনলাইন থেকে ইনকাম | অনলাইন এ টাকা ইনকাম

যদি আপনার ওয়েবসাইটে গুগল এডসেন্স এর বিজ্ঞাপন থাকে এর পাশাপাশি আপনি গুগল এডসেন্স এর বিকল্প আরো অন্যান্য এড নেটওয়ার্ক ব্যবহার করতে পারেন যে গুলির মাধ্যমে গুগল এডসেন্স থেকে দ্বিগুন ইনকাম করতে পারেন।

গুগল এডসেন্স এর বিকল্প ওয়েবসাইট ( online আয় )

আপনি আপনার ওয়েবসাইটে অন্যান্য যে প্ল্যাটফর্ম গুলো মনিটাইজ করতে পারেন সেগুলির নাম আমি সুন্দর ভাবে নিচে লিস্ট করে দিচ্ছি।

  1. Ezoic
  2. Adsterra
  3. Media.net
  4. Amazon Affiliate
  5. Facebook instant article

এখানে যে পাঁচটি অ্যাড নেটওয়ার্কের নাম আমি উল্লেখ করেছি এগুলোর মাধ্যমে গুগল এডসেন্স এর পাশাপাশি ডবল ইনকাম করতে পারবেন প্রথমত আপনাকে এখানে একটি অ্যাকাউন্ট করতে হবে এবং আপনার ওয়েবসাইট মনিটাইজেশন করে নিতে হবে।

অনলাইন ইনকাম অ্যাপস | অনলাইন ইনকাম করার উপায়

এখন আমি তোমাদের মাঝে এমন কিছু অ্যাপস শেয়ার করতে যাচ্ছি যেগুলোর মাধ্যমে আপনি মোবাইলের মাধ্যমে পাহাড় পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন যেখান থেকে আপনি প্রতি মাসে 30 হাজার থেকে শুরু করে ৫০ হাজার পর্যন্ত টাকা আয় করা সম্ভব!

বিকাশ অ্যাপ রেফার লিংক ব্যবহার করে আপনি টাকা ইনকাম করতে পারেন তার জন্য প্রথমে আপনাকে বিকাশ অ্যাপস ডাউনলোড করা একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং বিকাশ রেফার লিংক টির মাধ্যমে কাউকে একটি বিকাশ একাউন্ট তৈরি করিয়ে দিতে হবে তার বিনিময়ে আপনি প্রতিদিন রেফার করে 100 টাকা করে ইনকাম করতে পারেন।

টিকটক রেফার করে টাকা আয় প্রথমত আপনাকে গুগল প্লে স্টোর থেকে টিক টক অ্যাপস ডাউনলোড করে নিতে হবে এরপর একটি টিকটক আইডি তৈরি করতে হবে এরপর টিকটকের ভিডিও আপলোড করে ইনকাম করতে পারেন কিংবা রেফার লিংক শেয়ার করার মাধ্যমে একাউন্ট করে ইনকাম করতে পারেন।

আমি আপনাকে যে অ্যাপস গুলো শেয়ার করেছি এটি ছাড়াও আমি আরো বেশকিছু অ্যাপস শেয়ার করতে যাচ্ছি যেখান থেকে আপনি পেপাল কিংবা মাস্টারকার্ড যদি আপনার তাকে টাকা ইনকাম করতে পারবেন।

swagbucks এই ওয়েবসাইট কিংবা অ্যাপসটি গুগল প্লে স্টোর থেকে আপনি ডাউনলোড করে যদি একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করেন তাহলে আপনি 25 ডলার একদম বিনা মূল্যে পেয়ে যাবেন।

swagbucks app এর মধ্যে যে কাজগুলো রয়েছে এখানে আপনি কাজগুলো করার মাধ্যমে কিছু পয়েন্ট অর্জন করবেন যেগুলি ডলারে রূপান্তরিত হবে এবং সে ডলারগুলো আপনি কনভার্ট করে পেপাল এর মধ্যে কিংবা মাস্টার কার্ড এর মধ্যেই নিয়ে নিতে পারবেন।

রিং আইডি অ্যাপস এর মধ্যে আপনি প্রচুর পরিমাণ টাকা ইনকাম করতে পারেন তবে এখানে আপনাকে ইনভেস্ট করতে হবে যেখানে আপনি ইনভেস্ট করার মাধ্যমে প্রতিদিন 500 থেকে 1000 টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

online টাকা ইনকাম | অনলাইন আয়

প্রিয় বন্ধুরা তোমাদের মাঝে এখন আরো কিছু টিপস শেয়ার করতে যাচ্ছি যে টিপস গুলো যদি তুমি সঠিকভাবে ব্যবহার করতে পারো তাহলে খুব সহজে তুমি ভালো পরিমাণ টাকা আয় করতে পারবে এখন সেই টিপস গুলো শেয়ার করবো অবশ্যই মনোযোগ সহকারে লক্ষ্য করতে হবে।

বিং সার্চ ইঞ্জিন তাকে আপনি চাইলে টাকা ইনকাম করতে পারবেন সেটা কিভাবে সম্ভব আমি সম্পূর্ণভাবে এখন আপনাকে লিস্ট করে দিচ্ছি!

আপনার যদি একটি ওয়েব সাইট থাকে সেক্ষেত্রে আপনি প্রথমে আপনার ওয়েবসাইটটি Bing Search Engine একটি একাউন্ট করে ভেরিফাই করে নিবেন।

আপনার অ্যাকাউন্ট যখন ভেরিফাই হয়ে যাবে তখন আপনাকে এখানে কিছু ডলার একদম বিনামূল্যে দিবে যার পরিমাণ হবে 200 ডলার কিংবা ৫০০ ডলার

Bing Ad Publisher প্রোগ্রামে জয়েন করে টাকা আয়

প্রিয় বন্ধুরা আপনি যদি একজন কনটেন্ট ক্রিয়েটর হয়ে থাকেন আপনার যদি একটি ওয়েবসাইট কিংবা একটি সফটওয়্যার তৈরি করার ক্ষমতা থাকে তাহলে আপনি খুব সহজেই বিং অ্যাড পাবলিশার হিসেবেই টাকা আয় করতে পারবেন সেটি এখন কিভাবে সম্ভব আমি তা দেখিয়ে দিচ্ছি।

উইন্ডোজ সফটওয়্যার কিংবা আপনি যদি মাইক্রোসফট সফটওয়্যার তৈরি করতে পারেন সেক্ষেত্রে আপনি সেই সফটওয়্যার গুলো তে মাইক্রোসফট এর বিজ্ঞাপন দেখিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

অনলাইন ইনকাম | online থেকে টাকা ইনকাম

আমি আপনাদেরকে শুরুতেই বলেছিলাম যে প্রতি মাসে এক হাজার ডলার কিভাবে আয় করা সম্ভব লাইভ প্রুফ সহকারে দেখিয়ে দেব গত মাসে আমি যে পেমেন্ট গুগল থেকে নিয়েছি তার একটি ভিডিও রেকর্ড করেছি আপনি নিচে যে ভিডিওটি দেখতে পাচ্ছেন এটি সম্পূর্ণভাবে দেখেন তাহলে খুব সহজে জেনে নিতে পারবেন প্রতিমাসে গুগল থেকে 1000 ডলার ইনকাম করা সম্ভব কিনা।

ইউটিউব থেকে টাকা আয় ২০২২ | ইউটিউব থেকে ইনকাম ২০২২

আপনি যদি একজন ভিডিও কনটেন্ট ক্রিয়েটর হয়ে থাকেন এবং বিভিন্ন জায়গায় ঘুরতে ভালোবাসেন এবং ভালো ভিডিও তৈরি করতে জানেন সে ক্ষেত্রে আপনার জন্য রয়েছে ইউটিউব সার্চ ইঞ্জিন এর মত একটি প্ল্যাটফরম যেখান থেকে আপনি প্রতিমাসে 1000 থেকে 500 ডলার ইনকাম করা সম্ভব এবং করতে পারবেন।

ইউটিউব থেকে টাকা আয় করার জন্য প্রথমত আপনাকে একটি জিমেইল আইডি তৈরি করতে হবে!

এখন আপনাকে youtube.com এ গিয়ে সাইন ইন করতে হবে!

এখন আপনি দেখতে পাবেন একটি আইকন এখানে ক্লিক করে একটি ভালো নাম দিয়ে একটি ইউটিউব চ্যানেল তৈরি করে নিতে হবে।

এখন আপনার ইউটিউব চ্যানেলের একটি প্রোফাইল ফটো এবং একটি কভার ফটো যোগ করতে হবে!

এরপর অবশ্যই আপনার ইউটিউব চ্যানেলটি সেটআপ করতে হবে!

ইউটিউবে প্রতিদিন 5 মিনিট কিংবা দশ মিনিট করে ভিডিও আপলোড করতে হবে একটা করে!

ইউটিউব মনিটাইজেশন রিকোয়ারমেন্ট পূরণ করতে হবে!

1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম পূরণ করে মনিটাইজেশন বাটন অন করতে হবে!

এখন আপনার চ্যানেলটি মনিটাইজ এর জন্য আবেদন করতে হবে!

ইউটিউব চ্যানেলটি যখন মনিটাইজেশন হয়ে যাবে তখন অবশ্যই আপনার ভিডিও গুলোতে বিজ্ঞাপন সেটআপ করতে হবে!

এরপর গুগল এডসেন্স একাউন্ট ভেরিফাই করতে হবে!

এখন গুগল এডসেন্স থেকে পেমেন্ট পাওয়ার জন্য গুগল এডসেন্স একাউন্ট ব্যাংক একাউন্ট যোগ করতে হবে!

ফেসবুক থেকে টাকা আয় ২০২২ | ফেসবুক থেকে ইনকাম ২০২২

এখন আপনি নিশ্চয়ই জানেন যে ফেসবুকে আমরা বিভিন্ন রকম ভিডিও দেখে থাকি এবং এই ভিডিও দেখার মাধ্যমে আমরা টাকা ইনকাম করতে পারি সেটা কিভাবে সম্ভব আমি এখন আপনাকে সম্পূর্ণ বিষয়টি ক্লিয়ার করে দিচ্ছি!

প্রথমত আপনাকে একটি ফেসবুক একাউন্ট থাকতে হবে!

একটি ফেসবুক পেজ তৈরি করতে হবে!

ফেসবুক পেইজটি সেটিং করতে হবে!

ফেসবুক পেইজে তিন মিনিটের উপরে ভিডিও আপলোড করতে হবে ( কপিরাইট ভিডিও আপলোড করা যাবেনা )

এরপর ফেসবুক মনিটাইজেশন শর্ত পূরণ করতে হবে!

10 হাজার ফলোয়ার এবং 60 হাজার ঘন্টা ওয়াচ টাইম পূরণ করতে হবে!

ফেসবুক পেজ মনিটাইজ এর জন্য আবেদন করতে হবে!

ফেসবুক পেজ মনিটাইজ হয়ে গেলে ভিডিওতে বিজ্ঞাপনগুলো সেটআপ করতে হবে!

অনলাইন থেকে ইনকাম করার পদ্ধতি | দ্রুত অনলাইন থেকে আয় করার উপায়

প্রিয় পাঠক অনলাইন থেকে ইনকাম করার আইডিয়া যেগুলো আমি তোমাদের মাঝে শেয়ার করেছি এগুলো যদি তুমি মনোযোগ সহকারে লক্ষ্য করো তাহলে খুব সহজে চাকরির পাশাপাশি এবং ব্যবসার পাশাপাশি কিংবা একদম বেকার যদি হয়ে থাকেন সেক্ষেত্রে খুব সহজে এই টিপসগুলো ফলো করতে পারে এবং অনলাইন থেকে অর্থ উপার্জন করতে পারেন!

যদি আমার লেখায় এই আর্টিকেলটি যদি আপনার ভাল লাগে এবং অনলাইন থেকে আয় করার টিউটোরিয়ালটি যদি পছন্দ হয়ে থাকে আপনার অবশ্যই কমেন্ট বক্সে লিখে জানাবেন!

নিয়মিত অনলাইন চাকরি কিংবা অনলাইন জব সম্পর্কে কিংবা অনলাইনে আয় সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইট এর সাথে কানেক্টেড থাকুন কিংবা কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন আপনি কোন বিষয়টি নিয়ে জানতে আগ্রহী ধন্যবাদ।