চট্টগ্রাম টু ঢাকা | ট্রেনের সময়সূচী | চট্টগ্রাম টু ঢাকা ভাড়া

Share

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভালো আছেন আমি তোমাদের মাঝে আজকে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি এটি খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় আজকের আলোচনার বিষয় হচ্ছে চট্টগ্রাম টু ঢাকা কিভাবে যাবেন এবং যাওয়ার জন্য আপনার কত টাকা খরচ হতে পারে এই বিস্তারিত বিষয়গুলো আপনি খুব সহজেই জেনে নিতে পারবেন যদি আপনি জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে বিস্তারিত জানতে পড়ুন

ঢাকা টু চিটাগং ভ্রমণ

চট্টগ্রাম জেলা বাংলাদেশ এর দক্ষিণ পূর্ব অঞ্চলের একটা বিভাগীয় জেলা এই জেলা সম্পর্কে আমি রাজিব দেওয়ান আপনাদের কিছু গুরুত্বপূর্ণ তথ্য দেবার দেবার চেষ্টা করবো।

ঢাকা থেকে চট্টগ্রাম কিভাবে জাওয়া যায়

প্রথমেই জেনে নেই ঢাকা থেকে চট্টগ্রাম কিভাবে জাওয়া যায় এবং কেমন খরচ হয় সেই ব্যপারে চট্টগ্রাম এ যাবার জন্য বাস,ট্রেন,বিমান এই তিনটি মাধ্যম ই ব্যবহার করতে পারেন ঢাকা টু চট্টগ্রাম দূরত্ব ২৫৯ কিঃমিঃ। বাস- ঢাকা- চট্টগ্রাম সাধারণত ভাড়া ৫০০ টাকাট্রেন- আসন শ্রেণী ভাড়া তো বিভিন্ন রকম কেটাগড়িতে হয় তবে ৩০০ থাকে শুরু করে ৮০০+বিমান- বিমান ভাড়া প্রায় ৪,২০০ থেকে ৫০০০০ টাকার মদ্ধে দেতে পারবেন।

ঢাকা থেকে বিভিন্ন বাস গিয়ে থাকে এবং সেটা বিবিন্ন সময়ে দিনে এবং রাতে দুই সময়ই যেতে পারবেন এটা নিয়ে চিন্তার কিছু নেই সাধারণত ৬ ঘন্টার মতো সময় লাগে।

চট্টগ্রাম শহর সম্পর্কে

এবার চট্টগ্রাম নিয়ে জানি চট্টগ্রাম শহর একটি প্রশাসনিক এলাকা এখানে পাহার, সুমদ্র, উপত্তকা বণ বণানির কারণে বিবিত্র বাংলাদেশের আর কোন জায়গায় নেই।

চট্টগ্রাম জেলার থানা সমূহ

চট্টগ্রাম জেলাটি ৫২৮৩ বরগ কিলোমিটার জায়গা নিয়ে রয়েছে আয়তোনের দিক দিয়ে এটি বাংলাদেশের ২য় জেলা এ জেলা প্রাকৃতিক বৈশিষ্ট্য এর জন্য সব থেকে অন্যতম তাই ভ্রমণ এর জন্য ও পারফেক্ট জায়গা যেমন পতেঙ্গা সমুদ্র সৈকত যা কর্ণফুলী নদীর মোহনায় অবস্থিত তারপর সীতাকুণ্ড শহরের পূর্বে অবস্থিত চন্দ্রনাথ শৃঙ্গ এক অপুর্ব দৃশ্য তার পর।

মহামায়া লেক বাংলাদেশের অন্যতম কৃত্রিম হুদ, সীতাকুণ্ড ইকো পার্কগুলিয়াখালী সমুদ্র সৈকত বাঁশ বাড়ীয়া সমুদ্র সৈকত মুকির ঘাট সীতাকুণ্ড চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এরকম আরো অনেক জায়গা এখানে ভ্রমণ করতে চাইলে থাকা নিয়ে চিন্তার কন কারণ ই নেই কারণ রয়েছে ছোট বড় অনেক আবাসিক হোটেল এই জেলার প্রত্যেক বিষয় নিয়ে আলাদা আলাদা ভাবে বলা যায়।

যা অনেকেই এখন জানেন অনলাইন মাধ্যমের জন্য আর ভ্রমণ পেমিক দের সকলেই আকর্ষণ এই দক্ষিণ পূর্ব অঞ্চলের এর দিক এ যা আলাদা আলাদা ভাবে বলবার কিছু নেইপ্রকৃতি কে জানবার জন্য খুব সুন্দর একটি জায়গা।

%d bloggers like this: