ফেসবুক ভেরিফাই করার নিয়ম – Facebook Verify – Bangla Tutorial 2022

ফেসবুক ভেরিফাই করার নিয়ম

Facebook Verify: প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন তোমাদের দোয়ায় আমি খুবই ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে বলে আমি আশা করি আজকের আলোচনার মূল বিষয়টি হলো ফেসবুক ভেরিফাই এই আর্টিকেলটি যদি আপনি সম্পূর্ণ ভাবে দেখেন তাহলে জেনে নিতে পারবেন ফেসবুক ভেরিফাই করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে হলে সম্পূর্ণ ভাবে দেখুন।

ফেসবুক ভেরিফাই কি | ফেসবুক ভেরিফাই আ্যকাউন্ট – Facebook Verify

আমরা অনেকেই আছে যে ফেসবুক ভেরিফাই কি এবং ভেরিফাই করলে কি কি সুবিধা হয় এ বিস্তারিত বিষয় গুলো না জানে তাদের জন্য আশা করি এটি খুবই সুবিধা হবে বলে আমি আশা করি কারণ আমরা সম্পূর্ণ স্টেপগুলো তোমাদের মাঝে শেয়ার করব আগে তুমি খুব সহজে ফেসবুক ভেরিফাই বলতে কি সে সম্পর্কে জেনে নিতে!

ফেসবুক ভেরিফাই বলতে যে কোনকিছু ভেরিফাই করতে হয় যেমন ধরুন আপনার যদি বাংলাদেশ আইডি কার্ড কিংবা অন্য কিছু থেকে থাকে সেটি যেরকম ভেরিফাই করতে হয় যেমন তথ্যগুলো যাচাই করতে হয় ঠিক সেরকমই ফেসবুক একাউন্ট এটিকে ভেরিফাই বলা হয়ে থাকে ফেসবুকের যাবতীয় ইনফরমেশনগুলো সেট করার জন্য যদি সব গুলো ঠিকঠাক থাকে সে ক্ষেত্রে আপনার ফেসবুক আইডি কোন ধরনের সমস্যা হবে না।

ফেসবুক ভেরিফাই করার নিয়ম dhaka post | ফেসবুক আইডি ভেরিফাই করলে কি হয় – Verify Facebook

আপনি যদি আপনার ফেসবুক একাউন্ট ভেরিফাই করে নিন সেই ক্ষেত্রে বিভিন্ন রকম জায়গায় আপনি দেখতে পান যে ফেসবুক আইডি ডিজেবল হয়ে যায় কিংবা বিভিন্ন রকম সমস্যা হয়ে থাকে কিংবা ফেসবুক আইডি হ্যাক করে থাকে সে ক্ষেত্রে আপনি যদি ফেসবুক আইডি ভেরিফাই করে নিন আপনার যে সুবিধাটি হবে সেটি হলো আপনার ফেসবুক আইডি হ্যাকারের হাত থেকে ফিরিয়ে আনতে পারবেন কিংবা ডিজেবল এর হাত থেকে বাঁচাতে পারবেন কোন ধরনের সমস্যা হবে না তাই এখন আমি দেখিয়ে দেবো কিভাবে ফেসবুক একাউন্ট ভেরিফাই করতে হয়!

ফেসবুক আইডি ভেরিফাই করার নিয়ম ২০২২ | How to verify Facebook account

আপনার ফেসবুক অ্যাকাউন্ট কিভাবে ভেরিফাই করবেন আমি এই নিয়মগুলো সুন্দরভাবে নিচে উল্লেখ করে দেবো যাতে আপনি খুব সহজে বুঝে নিতে পারেন আপনি সেভাবে করে ফেসবুক একাউন্ট ভেরিফাই করিয়ে নিতে পারবেন।

১: প্রথমে আপনার ফেসবুক অ্যাকাউন্ট লগইন করুন।

২: এখন আপনি ফেসবুক প্রাইভেসি সেটিং অপশনে ক্লিক করুন।

৩: personal and account information এই অপশনটিতে ক্লিক করুন।

৪: identity confirmation এই অপশনটিতে ক্লিক করুন।

৫: confirm your identity এই বাটনে ক্লিক করুন।

৬: এরপর আপনার পাসপোর্ট কিংবা ড্রাইভিং লাইসেন্স এবং ভোটার আইডি কার্ড আপলোড করুন।

৭: এরপর তিন দিন কিংবা সাত দিনের জন্য রিভিয়্যু হতে পারে আপনার অ্যাকাউন্ট এরপর আপনার তথ্য এবং ফেসবুক একাউন্ট এর সাথে যদি মিলে যায় তাহলে আপনার ফেসবুক আইডি ভেরিফাই হয়ে যাবে।

ফেসবুক প্রোফাইল বা পেইজে নীল কালার ভেরিফাইড বাটন কিভাবে পাওয়া যায়

এখন আমরা জানতে চাচ্ছি যে আমরা বিভিন্ন ফেসবুক একাউন্ট কিংবা বিভিন্ন ফেসবুক পেজে ফেসবুক ব্লু ব্যাজ দেখে থাকি এটি কিভাবে করতে হয় এবং কিভাবে আপনি করতে পারেন এই বিস্তারিত বিষয় গুলো আপনাদের কে সুন্দর ভাবে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করতেছি।

আপনি যদি Facebook blue Budge করতে চান তাহলে আপনার ফেসবুক অ্যাকাউন্ট কিংবা ফেসবুক পেজ খুলব জনপ্রিয় হতে হবে কিংবা আপনাকে সেলিব্রেটি হতে হবে যদি আপনি এ ধরনের কিছু হতে পারেন তাহলে আপনি খুব সহজেই নিচের লিঙ্কটিতে ক্লিক করার মাধ্যমে Facebook Blue Budge এর জন্য আবেদন করতে পারবেন এবং আপনার যদি সব গুলো ঠিকঠাক থাকে তাহলে আপনার ফেসবুক পেজ এর পাশে ব্লু মার্ক ঠিক চিহ্ন করে নিতে পারবেন।

আমার ফেসবুক প্রোফাইল কে কে দেখছে তা মোবাইলে কিভাবে দেখবো | গোপনে কে আসে আপনার ফেসবুক প্রোফাইলে – Facebook View

আপনি এখন এই বিষয়টি জানলে অবাক হয়ে যাবেন যে আপনার ফেসবুক প্রোফাইল নিয়মিত থেকে দেখে থাকে এটি আপনি কিভাবে দেখবেন এবং আপনি যেভাবে দেখতে পারেন এই নিয়মটি যে দেখিয়ে দেব এবং আমি যে নিয়মটি আপনাদেরকে দেখাবো ঠিক সেভাবে করে আপনি আপনার ফেসবুকের গোপনে যারা আপনার প্রোফাইল ভিজিট করে থাকে তাদেরকে খুঁজে বের করতে পারবেন।

১. প্রথমে আপনার ফেসবুক অ্যাকাউন্ট লগইন করুন।

২. আপনার টাইমলাইনে গিয়ে রাইট ক্লিক করে (ভিউ পেজ সোর্স নির্বাচন করুন)

৩. এরপর আপনি পুরো কোডভর্তি একটি পেজ পাবেন এখানে ভয় পাওয়ার কিছুই নাই এখান থেকে কিবোর্ডের কন্ট্রোল + F বাটন ক্লিক করুন এরপর একটি সার্চ বাটন দেখতে পাবেন!

৪. সার্চ অপশন বক্সে initialchatfriendlist লিখে টাইপ করুন।

৫. এর পাশে নাম্বারের একটি তালিকা দেখতে পাবেন আপনার ফেসবুক টাইমলাইনে যারা এসেছে তাদের।

৬. ওই ব্যক্তিটি আপনার ফেসবুক টাইমলাইনে আসছে কিনা তা নিশ্চিত করার জন্য facebook.com/আপনার ওই বন্ধুর আইডির কোড দিয়ে ইন্টার বাটনে ক্লিক করুন।

আমি যে 6 টি এস্টেট শেয়ার করেছি এভাবে করে তুমি গোপনে ছাড়া তোমার ফেসবুক টাইমলাইন ভিজিট করে তাদেরকে খুব সহজে খুঁজে বের করতে পারবে।

লক ফেসবুক প্রোফাইল দেখার উপায় – Facebook Account Locked

এখন আমি তোমাদেরকে দেখাতে যাচ্ছি যে তুমি যদি কারো ফেসবুক লক একাউন্ট দেখতে চাও সে ক্ষেত্রে কিভাবে দেখবে তার জন্য তোমাকে যা যা করতে হবে তা অনেক সুন্দরভাবে নিচে লিস্ট করে দিচ্ছি যাতে তুমি খুব সহজে যেতে পারো।

১. লক করা একাউন্ট দেখার দুটি উপায় রয়েছে।

২. আমাকে অবশ্যই ল্যাপটপ কিংবা ডেক্সটপ থাকতে হবে।

৩. আপনি যার লক করা একাউন্ট দেখতে চান তার প্রোফাইলে গিয়ে ছবির উপরে রাইট বাটন ক্লিক করুন।

৪. নতুন একটি উইন্ডো খুলে যাবে এরপর ইউ আর এল টি কপি করুন।

৫. আপনি দেখতে পাবেন যে তার লক করা একাউন্টে ফেসবুক ফাইল ফটো।

কিভাবে ফেসবুক প্রোফাইল আনলক করা যায় – Facebook Unlocked

আপনার ফেসবুক অ্যাকাউন্ট যদি লক হয়ে যায় সে ক্ষেত্রে কিভাবে আপনি আনলক করবেন আমি এখন আপনাকে সেই নিয়ম গুলো দেখিয়ে দেবো।

আপনার ফেসবুক অ্যাকাউন্ট যদি লক হয়ে যায় সেক্ষেত্রে আপনার ফেসবুক আইডির সাথে ইনফর্মেশন করা একটি ফেক আইডি কার্ড জেনারেট করতে হবে কিংবা আপনার ভোটার আইডি কার্ড কিংবা পাসপোর্ট এর ছবি তুলে আপলোড করতে হবে।

ফেসবুক বাংলা টিউটোরিয়াল | Facebook Bangla tutorial – Bangla Tutorial 2022

প্রিয় পাঠক আমি যতোটুকু সম্ভব চেষ্টা করেছি ফেসবুক একাউন্ট এর মূল যে বিষয় গুলো রয়েছে সেগুলি আপনাদেরকে জানানোর জন্য এছাড়া আপনি যদি ফেসবুক আইডি সম্পর্কে কিংবা ফেসবুক একাউন্ট সম্পর্কে ধারণা পেতে চান তাহলে আমাদের সাথে কানেক্টেড থাকুন।

কিংবা আপনার ফেসবুক আইডি নিয়ে যদি কোন ধরনের সমস্যা হয়ে থাকে সেটি আমাদের জানাতে পারেন কমেন্ট বক্সে লিখে ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।