হারানো ফাইল খুজে পাওয়ার উপায়: আমার ফটো গুলো দেখাও

হারানো ফাইল খুজে পাওয়ার উপায়

Latest UpdateMarch 29, 2022 @ 4:59 am

সুপ্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভাল আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হলো আমার ফটো গুলো দেখাও এই আর্টিকেলটি যদি আপনি সম্পূর্ণ ভাবে দেখেন তাহলে জানতে পারবেন যে হারানো ফাইল খুজে পাওয়ার উপায় যদি আপনি বিস্তারিত জানতে আগ্রহী হয়ে থাকেন এই আর্টিকেলটি সম্পুর্ন ভাবে লক্ষ্য করুন।

Contents hide

পাঁচ বছর আগের ছবি – মুছে ফেলা ছবি

প্রিয় পাঠক আপনার মোবাইল থেকেই যদি কোনভাবে ছবি কিংবা ভিডিও ডিলিট হয়ে যায় সেটি যদি আপনি রিকভারি করে ফিরিয়ে আনতে চান তাহলে কিভাবে রিকভারি করবেন ফটো কিংবা ভিডিও এবং মেসেজ বিস্তারিত জানতে দেখুন।

মেসেঞ্জার থেকে ডিলেট হয়ে যাওয়া ছবি – ডিলিট হয়ে যাওয়া মেসেজ

আপনি যদি ফেসবুক মেসেঞ্জার থেকে কোন ভাবে ছবি কিংবা ভিডিও ডিলিট করে ফেলেন সেক্ষেত্রে গেলে কিভাবে ফিরিয়ে আনবেন আমি নিয়মিত দেখিয়ে দিচ্ছি!

প্রথমত আপনাকে ফেসবুক মেসেঞ্জার অ্যাপস টি ওপেন করতে হবে এখন আপনাকে ফেসবুক মেসেঞ্জার সেটিং অপশন এ প্রবেশ করুন Archive chat এই অপশনটিতে ক্লিক করতে হবে।

এরপর আপনি দেখতে পাবেন যতগুলো ফেসবুক মেসেঞ্জার থেকে ভিডিও কিংবা ফটো ডিলেট করে ফেলছেন সবসময় এর পাশে ক্রস চিহ্ন রয়েছে এটির উপরে ক্লিক করার সাথে সাথে এটি ফিরিয়ে আসবে।

ডিলিট হওয়া ফাইল ফিরে পাওয়ার উপায় – ফেসবুকে ডিলিট হয়ে যাওয়া ছবি

যদি ভুলক্রমে ফেসবুক অ্যাকাউন্ট থেকে কোন ছবি স্ট্যাটাস কিংবা ভিডিও ডিলেট করে ফেলেন সেটা কিভাবে আপনি ফিরিয়ে আনবেন করা এ বিষয়টি এখন দেখিয়ে দেওয়া হবে লক্ষ করুন।

প্রথমে ফেসবুক অ্যাকাউন্ট লগইন করুন ফেসবুক অ্যাপ লগইন করার পর আপনি দেখতে পাবেন থ্রি ডট মেনুতে অপশনটিতে ক্লিক করুন এরপর আপনার ফেসবুক প্রোফাইলে প্রবেশ করুন।

Edit profile এর পাশে যে অপশনটা রয়েছে এখানে ক্লিক করুন Archive এই বাটনে ক্লিক করুন!

এখন আপনি এখানে যতগুলো ফাইল ডিলেট করে ফেলছেন ফেসবুক অ্যাকাউন্ট থেকে সবগুলোই দেখতে পাবেন এখান থেকে আপনি যেটি রিকভারি করতে চান সেটি উপরে ক্লিক করে রিকভারি বাটনে ক্লিক করবেন এরপর আপনার একাউন্টে সেই ছবি কিংবা ভিডিও কিংবা তার স্ট্যাটাস চলে আসবে।

মোবাইল থেকে ডিলিট হয়ে যাওয়া ভিডিও – মোবাইল থেকে ডিলেট হওয়া ছবি কিভাবে পাব

এখন আমি আপনাকে দেখাতে চাচ্ছি আপনার মোবাইল থেকে যদি কোন রকম ভিডিও ডিলিট হয়ে যায় কিংবা কোনো রকম ছবি ডিলিট হয়ে যায় সেটি কিভাবে রিকভারি করে ফিরিয়ে আনবেন তার জন্য আমি নিচে যে স্টেপ গুলো শেয়ার করবো এগুলি আপনাকে মনোযোগ সহকারে লক্ষ্য করতে হবে।

ডিলিট হওয়া ভিডিও ফিরে পাওয়ার উপায় – ডিলিট হওয়া ফাইল ফিরে পাওয়ার উপায়

মোবাইল থেকে যেকোন ফাইল যদি আপনি ভুলে ডিলেট করে ফেলেন কিংবা অন্য কেউ আপনার ছবি কিংবা ভিডিও ডিলিট করে ফেলেন সেটি রিকোভারি করার জন্য বেশ কিছু মাধ্যম রয়েছে আমি আপনাকে এই বিষয়গুলো লিস্ট করে দিচ্ছি নিচে দেখুন।

ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার – মোবাইল থেকে ডিলিট করা ছবি ফিরিয়ে আনার উপায়

আপনি মোবাইলে যদি ফটো রিকভারি করতে চান তাহলে নিচে আমি একটি বাটন যোগ করেছি এ বাটন এর মধ্যে ফটো রিকভারি করার সফটওয়্যার দিয়েছি এটি আপনাকে আপনার মোবাইলে ইন্সটল করতে হবে এরপর ফটো রিকভারি অ্যাপস টি ওপেন করতে হবে এরপর আপনি দেখতে পাবেন আপনার মোবাইল থেকে যতগুলো ছবি ডিলিট হয়ে গেছে সব গুলো এখান থেকে আপনি খুব সহজেই রিকভারি করে নিয়ে আসতে পারবেন।

মোবাইল থেকে ডিলিট হয়ে যাওয়া ভিডিও – ডিলিট হওয়া ভিডিও ফিরে পাওয়ার উপায়

যদি আপনি আপনার মোবাইল থেকে কোন ভিডিও ডিলিট করে ফেলেন সে ক্ষেত্রে আমি নিজে একটি বাটন দিয়েছি এই বাটন এর মধ্যে ভিডিও রিকভারি সফটওয়্যার এর লিংক দেওয়া হয়েছে এটি আপনাকে আপনার মোবাইলে ইন্সটল করতে হবে এরপর আপনি ভিডিও রিকভারি অ্যাপস ওপেন করবেন এরপর আপনি খুব সহজে ডিলেট হয়ে যাওয়া ভিডিও গুলো ফিরিয়ে আনতে পারবেন।

Whatsapp থেকে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার উপায়

যদি হোয়াটসঅ্যাপ থেকে কোনরকম ছবি কিংবা ভিডিও ডিলিট করে ফেলেন সেটি যদি ফিরিয়ে আনতে চান তাহলে কিভাবে আনবেন তা এখন দেখিয়ে দেওয়া হবে!

হোয়াটসঅ্যাপ থেকে ভিডিও কিংবা ছবি রিকভারি করার জন্য প্রথমে হোয়াটসঅ্যাপ অ্যাপস টি ওপেন করুন এরপর হোয়াটসঅ্যাপ সেটিং অপশন এ প্রবেশ করুন chat backup অপশনটিতে ক্লিক করার পর আপনি হোয়াটসঅ্যাপ থেকে ভিডিও ডিলিট করে ফেলছেন কিংবা ফটো ডিলেট করে ফেলছেন সেটি খুব সহজে রিকভারি করতে পারো।

ডিলিট করা ছবি কিভাবে ফিরিয়ে আনব? – recover

হারানো ফাইল খুজে পাওয়ার উপায়: প্রিয় পাঠক আপনার হারানো ছবি, হারানো ভিডিও, কিভাবে ফিরে পেতে হয় এই আর্টিকেল এর মাধ্যমে আমি সম্পূর্ণ বিষয়টি উল্লেখ করার চেষ্টা করেছি এরপরেও যদি আপনি না বুঝে থাকেন অবশ্যই কমেন্ট করতে পারেন কিংবা আমাদের সাথে কানেক্টেড থাকতে পারেন এ ধরণের আরো নতুন টিউটোরিয়াল সম্পর্কে জানতে ধন্যবাদ।