Mobile Banking

বিকাশ একাউন্ট খোলার নিয়ম ২০২৩ | open bkash account

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন তোমাদের দোয়ায় আমিও ভাল আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে বলে আমি আশা করি আজকের আলোচনার মূল বিষয়টি হলো বিকাশ একাউন্ট খোলার নিয়ম যদি আপনি বিস্তারিত বিষয়গুলো জানতে আগ্রহী হয়ে থাকেন এই আর্টিকেলটি একদম শেষ পর্যন্ত লক্ষ করুন।

Contents hide

বিকাশ এপ চালু করার নিয়ম | নতুন বিকাশ একাউন্ট খোলা

আপনি যদি নতুন বিকাশ একাউন্ট তৈরী করতে চান সেক্ষেত্রে আপনি কিভাবে তৈরি করতে পারেন কিংবা বিকাশ একাউন্ট সম্পর্কে আপনি আরও যে বিস্তারিত বিষয় গুলো রয়েছে এই বিষয়গুলো জেনে নিতে পারেন এই আর্টিকেলের মাধ্যমে তার জন্য আপনাকে এই আর্টিকেলটি মনোযোগ সহকারে একদম শেষ পর্যন্ত দেখতে হবে।

জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খোলার নিয়ম

আমরা অনেকেই আছে যে জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট তৈরি করার জন্য চেষ্টা করে থাকি তাদের জন্য বাটন মোবাইলে বিকাশ একাউন্ট খোলার নিয়ম এটি আগে ছিল তবে বর্তমান সময়ে অফ করে দেওয়া হয়েছে তাই আপনি জন্ম নিবন্ধন দিয়ে কোন ভাবে বিকাশ একাউন্ট তৈরী করতে পারবেন না।

আইডি কার্ড ছাড়া বিকাশ একাউন্ট খোলা যায়

এছাড়া আপনারা যারা ভোটার আইডি কার্ড ছাড়া বিকাশ একাউন্ট তৈরি করার সম্পর্কে জানতে চান তাদের উদ্দেশ্যে বলা কোন ভাবেই আপনি ভোটার আইডি কার্ড ছাড়া বিকাশ একাউন্ট তৈরী করতে পারবেন না।

বিকাশ পার্সোনাল একাউন্ট | বিকাশ এজেন্ট একাউন্ট

চলুন আমরা জেনে নেই কিভাবে নতুন বিকাশ একাউন্ট তৈরি করব ঘরে বসে মোবাইল এর মাধ্যমে!

সর্বপ্রথম আপনাকে বিকাশ এপস টি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে।

এরপর আপনাকে বিকাশ অ্যাপস টি ওপেন করতে হবে এখানে আপনি দুটি বাটন দেখতে পাবেন একটি হলো লগইন এবং অন্যটি হলো রেজিস্ট্রেশন, রেজিস্ট্রেশন বাটন এ ক্লিক করে আপনাকে যে নাম্বার দিয়ে বিকাশ একাউন্ট তৈরি করবেন ওই নাম্বারটি দিতে হবে।

এরপর আপনাকে ভোটার আইডি কার্ডের সামনের কপি এবং পিছনের কপি ছবি তুলে আপলোড করতে হবে।

এরপর আপনার সঠিক ইনফরমেশন গুলো যাচাই করতে হবে।

এরপর নিজের একটি ছবি আপলোড করতে হবে।

এরপর আপনাকে একটি বিকাশ একাউন্টের পাসওয়ার্ড কিংবা পিনকোড সেটআপ করতে হবে।

বিকাশ একাউন্ট খোলার অফার

উপরে আমি যে নিয়ম গুলো দেখিয়ে দিয়েছি এভাবে যদি আপনি বিকাশ একাউন্ট তৈরি করেন তাহলে 100 টাকা পর্যন্ত আপনি বিকাশ এপস এর মাধ্যমে অ্যাকাউন্ট খুলে অফার পেতে পারেন।

বিকাশ একাউন্ট নাম্বার পরিবর্তন

আপনি যদি বিকাশ একাউন্ট নাম্বার পরিবর্তন করতে চান সে ক্ষেত্রে কিভাবে করবেন এখন এই নিয়মটি দেখিয়ে দেওয়া হবে প্রথমে আপনাকে বিকাশ হেল্প সেন্টারে কল করতে হবে এরপর আপনি যে নাম্বারটি পরিবর্তন করতে চান ওই নাম্বারটি দিয়ে ইনফরমেশন গুলো দিতে হবে।

বিকাশ একাউন্ট কার নামে আছে

আমরা অনেকেই আছে বিভিন্ন জনের আইডি কার্ড দিয়ে বিকাশ একাউন্ট তৈরি করে বসে থাকে তবে কোনো সমস্যা হলে সে ক্ষেত্রে আমরা সঠিক ইনফরমেশন গুলো জানতে পারি না সে ক্ষেত্রে আমরা কিভাবে বিকাশ একাউন্ট কার নামে খোলা রয়েছে এই ইনফরমেশন যদি জানতে পারে প্রথমে আপনাকে বিকাশ হেল্প সেন্টারে কল করতে হবে এরপর আপনাকে সঠিক ইনফরমেশন জানতে হবে অবশ্যই তারা বলে দেবে।

বিকাশ একাউন্ট চেক করার নিয়ম

এখন আমরা জানতে যাচ্ছি বিকাশ একাউন্ট কিভাবে চেক করতে হয় প্রথমে আপনি ডায়াল করুন *২৪৭# এরপর আপনি খুব সহজে বিকাশ একাউন্টের সব কিছু চেক করে নিতে পারবেন।

এছাড়া আপনি বিকাশ অ্যাপস যদি ব্যবহার করেন তাহলে খুব সহজেই আপনি বিকাশ একাউন্ট চেক করতে পারবেন যাবতীয় তথ্য গুলো।

বিকাশ এপস থেকে মোবাইল রিচার্জ সেন্ড মানি ও ক্যাশআউট করার নিয়ম!

এখন আমরা জেনে নেবো বিকাশ এপস থেকে আমরা কিভাবে মোবাইল রিচার্জ করব এবং ক্যাশ আউট করবো এবং সেন্ড মানি করব।

বিকাশ একাউন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম

আপনি যদি বিকাশ অ্যাপ থেকে মোবাইল রিচার্জ করতে চান প্রথমে বিকাশ অ্যাপস টি ওপেন করুন এরপর মোবাইল রিচার্জ অপশনটিতে ক্লিক করুন এরপর ওই নাম্বারে কত টাকা রিচার্জ করবেন এই অ্যামাউন্টটা উল্লেখ করুন পিন কোড দিয়ে মোবাইল রিচার্জ করে নিতে পারেন।

বিকাশে সেন্ড মানি করার নিয়ম প্রথমে আপনি বিকাশ অ্যাপস টি ওপেন করুন এরপর সেন্ড মানি বাটনে ক্লিক করুন এরপর আপনি যে নাম্বারটিতে টাকা সেন্ড করতে চান ওই নাম্বার দিয়ে পিন কোড দিয়ে টাকা সেন্ড করে দিন।

বিকাশ থেকে ক্যাশ আউট করার নিয়ম প্রথমে আপনাকে বিকাশ অ্যাপস টি ওপেন করতে হবে এরপর আপনি যে নাম্বারটি দিয়ে ক্যাশ আউট করতে চান করে নাম্বারটি দিতে হবে এরপর কত টাকা ক্যাশ আউট করবেন এই অ্যামাউন্টটা উল্লেখ করতে হবে বিকাশের পিন কোড দিয়ে টাকা ক্যাশ আউট করে নিতে পারবেন।

বিকাশের মাধ্যমে বিল পরিশোধ করার নিয়ম

আমরা যারা বিকাশ অ্যাপস ব্যবহার করে বিভিন্ন রকম বিল পরিশোধ করতে চায় তারা কিভাবে করতে পারবেন এই বিষয়টি এখন দেখিয়ে দেবো প্রথমে আপনি বিকাশ অ্যাপস টি ওপেন করুন এরপর পে বিল নামের অপশনটিতে ক্লিক করুন এরপর আপনি যে বিল পরিশোধ করতে চান এই বাটনটি ক্লিক করে ইনফরমেশন গুলো দিয়ে বিকাশের মাধ্যমে বিল পরিশোধ করতে পারবেন।

বিকাশের মাধ্যমে টিকেট বুকিং করার নিয়ম

আমরা যারা অনলাইনের মাধ্যমে টিকেট বুকিং করতে চাই যেমন বাসের টিকিট ট্রেনের টিকেট বিমানের টিকেট মুভির টিকিট তাদের জন্য খুব সহজে বিকাশ এপস ব্যবহার করে ঘরে বসে টিকেট বুকিং করতে পারবেন।

প্রথমে আপনাকে বিকাশ অ্যাপস টি ওপেন করতে হবে এরপর টিকেট নামের যে অপশন রয়েছে এখানে ক্লিক করতে হবে এখানে আপনি আপনার প্রয়োজনীয় টিকেট বুকিং করতে পারবেন।

বিকাশের মাধ্যমে খাবার অর্ডার করার নিয়ম

আমরা যারা ঘরে বসে অনলাইনের মাধ্যমে খাবার অর্ডার করতে চায় তাদের জন্য কিভাবে বিকাশ অ্যাপ ব্যবহার করে খাবার অর্ডার করতে হয় এখন এই নিয়মটি দেখিয়ে দেবো।

প্রথমে আপনি বিকাশ অ্যাপস টি ওপেন করুন এরপর ফুড অর্ডার নামের অপশনটিতে ক্লিক করুন এরপর আপনি এখানে বেশ কিছু প্রতিষ্ঠান নাম দেখতে পাবেন ওই প্রতিষ্ঠান থেকে আপনি যে জিনিসটি কিনবেন ঐটি অর্ডার করার বিকাশের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন।

বিকাশের পিন ভুলে গেলে করণীয়

আপনি যদি কোনো কারণে বিকাশ একাউন্টের পিন কোড ভুলে যান সে ক্ষেত্রে কিভাবে ফিরে পাবেন এখন এই নিয়মটি দেখিয়ে দিচ্ছি।

প্রথমে বিকাশ অ্যাপস টি ওপেন করুন এরপর আপনি ফরগেট পাসওয়ার্ড নামের অপশনটিতে ক্লিক করুন যে নাম্বার দিয়ে বিকাশ একাউন্ট তৈরি করছেন ওই নাম্বার দিতে হবে এরপর আপনি একটি ওটিপি কোড পাবেন এটি অটোমেটিকলি এড হয়ে যাবে এখন নতুন বিকাশ পিন সেট করুন।

বিকাশ লাইভ চ্যাট করার নিয়ম

আপনি যদি কোন ধরনের টাকা ছাড়াই বিকাশ কাস্টমার কেয়ারে কথা বলতে চান সে ক্ষেত্রে আপনি বিকাশ লাইভ চ্যাট ব্যবহার করার মাধ্যমে যেকোনো বিকাশ একাউন্ট সম্পর্কে বিষয়গুলো সমাধান করতে পারবেন লাইট চ্যাট এর মাধ্যমে।

বিকাশ একাউন্ট সম্পর্কে বিস্তারিত

প্রিয় পাঠক আমি যতটুক সম্ভব চেষ্টা করছে এই আর্টিকেলের মাধ্যমে তুলে ধরার জন্য বিকাশ একাউন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য গুলো যদি আপনি আরও বিষয়গুলো জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন কিংবা আমাদের সাথে কানেক্টেড থাকুন নিত্যনতুন বিষয়গুলো জানানোর জন্য ধন্যবাদ।

Show More

Related Articles

Back to top button