৩ টি মাধ্যমে গুগল থেকে টাকা আয় করতে পারবেন | Earn from google

google থেকে টাকা ইনকাম

Latest UpdateDecember 10, 2021 @ 7:25 pm

প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন নিশ্চয় আশা করি ভালো আছেন তোমাকে আমি তোমায় আমিও ভালো আছি তোমাদের মাঝে আমি যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি তোমাদের খুবই ভালো লাগবে বলে আমি আশা করি আজকের আলোচনার মূল বিষয়টি হল google থেকে টাকা ইনকাম ওয়েব সাইট তৈরি করে কিভাবে টাকা আয় করবেন বিস্তারিত বিষয়গুলি আপনি জানতেন এবং শেষ পর্যন্ত লক্ষ করুন।

WordPress/Blogger দিয়েএকটি ওয়েবসাইট তৈরি করে আমরা কিভাবে ইনকাম করতে পারি!
[quads id=1]

আপনি নিশ্চয়ই গুগল এডসেন্স এর নাম শুনেছেন আমরা মনযোগ গুগল এডসেন্স নিয়ে একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করে টাকা ইনকাম করার জন্য আপনাকে এই টিউটোরিয়াল এর মাধ্যমে দেখিয়ে দেবো আমি যেভাবে আপনাদেরকে বলবো সেই ভাবে আপনি যদি কাজগুলো করে খুব সহজেই আপনিও একটি ওয়েবসাইট তৈরি করে এমন কিছু টাকা খরচ করে একটি ওয়ার্ডপ্রেস হোস্টিং এবং ডোমেইন কিনে ওয়ার্ডপ্রেস সাইট তৈরী করেন গুগল এডসেন্সের মাধ্যমে কিভাবে আয় করবেন এই নিয়মটি দেখিয়ে দেব এবং আপনি সম্পূর্ণ বিষয়টাই মনোযোগ সহকারে লক্ষ্য করুন।

ব্লগার ওয়েবসাইট তৈরি করার নিয়ম ( blogger ওয়েবসাইট তৈরি করে আয়
[quads id=1]

Blogger.com প্রিয় বন্ধুরা আপনি যদি ব্লগার দিয়ে ওয়েবসাইট ফ্রিতে তৈরি করতে চান সে ক্ষেত্রে আমি আপনাদেরকে নিয়ম বলুন এখন শেয়ার করব।

১. প্রথমে আপনি ব্লগার কিংবা blogsport.com লিখে সার্চ করে প্রবেশ করুন।

২. অবশ্যই আপনাকে একটি জিমেইল আইডি তৈরি করতে হবে যদি জিমেইল আইডি থাকে অবশ্যই জিমেইল আইডি দিয়ে সাইন ইন করুন।

৩. এরপর আপনাকে অবশ্যই Blogger new account অপশনটিতে ক্লিক করতে হবে এবং আপনার সাইটের টাইটেল দিতে হবে এবং আপনার সাইটের ইউআরএল দিতে হবে।

৪. এরপর আপনার ব্লগার ওয়েবসাইট তৈরি হয়ে যাবে।

ব্লগার ওয়েবসাইট সেটআপ করার নিয়ম ( blogger website setup Bangla tutorial
[quads id=1]

এখন আপনার ব্লগার ওয়েবসাইটে একটি টেমপ্লেট যোগ করতে হবে তার জন্য আপনাকে themes নামের এই অপশনটিতে ক্লিক করতে হবে।

আরেকটুখানি ব্লগার টেমপ্লেট অনেকগুলো ফ্রিতে রয়েছে আপনি এগুলো চাইলে ব্যবহার করতে পারেন এছাড়া আপনি যদি কাস্টম ব্লগার টেমপ্লেট ব্যবহার করতে চান সেক্ষেত্রে backup and restore এরকম দুটি অপশন দেখতে পাবেন এখান থেকে আপনি রেস্টোর নামে যে অপশনটি রয়েছে এখানে ক্লিক করে টেমপ্লেট আপলোড করতে পারবেন।

Blogger layout setting | ব্লগার লে-আউট
[quads id=1]

আপনি যদি আপনার ওয়েবসাইট এ পেজ তৈরী করতে চান কিংবা হেডার অপশনটিতে মেনুবার যোগ করতে চান কিংবা ক্যাটাগরি যোগ করতে চান তাহলে অবশ্যই আপনার ব্লগার লে আউট রয়েছে এখানে আসতে হবে এরপর এখান থেকে আপনি ব্লগার ওয়েবসাইট এর লোগো এবং সোশ্যাল মিডিয়া মেনুবার সহ নানা রকম ডিজাইনগুলো এখান থেকে করতে পারবেন।

How to add blogger website Google search console | ব্লগার ওয়েবসাইট গুগল সার্চ কনসোলে কিভাবে যোগ করতে হয়!

এখন আপনার ওয়েবসাইট এর সকল ইনফরমেশন গুলো গুগলের ইনডেক্স করার জন্য কিংবা জমা দেওয়ার জন্য আপনার ব্লগার ওয়েবসাইট গুগল ওয়েবমাস্টার টুলস এ যোগ করতে হবে তার জন্য আপনি ব্লগার সেটিং অপশনটিতে ক্লিক করার পর একটু নিচে গেলে দেখতে পাবেন Google search console এই অপশনটিতে ক্লিক করে আপনার ব্লগার ওয়েবসাইট গুগল সার্চ কনসোলের যোগ করতে পারবেন।

How to write in blogger post | ব্লগে কিভাবে আর্টিকেল লিখতে হয়

[quads id=1]

এখন আপনার ওয়েব সাইট এ আর্টিকেল লিখতে হবে আপনি যদি গুগল এডসেন্স পেতে চান সর্বোচ্চ 30 টি আর্টিকেল বগার ওয়েবসাইটে লিখতে হবে তার জন্য আপনি post নামের অপশন দেখতে পাবেন বগার ড্যাশবোর্ডে এরপর আপনি এখানে ক্লিক করবেন আপনি যে বিষয়টি নিয়ে লিখবেন আর্টিকেল টাইটেল দিতে হবে এরপর ডেসক্রিপশনে বিস্তারিত লিখতে হবে।

How to add blogger website Google AdSense ( গুগল এডসেন্স এ ব্লগার ওয়েবসাইট যোগ করার নিয়ম!
[quads id=1]

এখন আপনার ব্লগ বা ওয়েবসাইট গুগল অ্যাডসেন্স মনিটাইজ করার জন্য আবেদন করার জন্য গুগল এডসেন্স ডটকম এ প্রবেশ করতে হবে এরপর আপনাকে ব্লগার ওয়েবসাইটের ইউআরএল দিতে হবে এবং একটি ইমেইল এড্রেস দিতে হবে এরপর আপনি একটি গুগল এডসেন্স এর হোম পেয়েছে এস টি এম এল কোড পাবেন এটি আপনার ব্লগার থিমস এসে থিমস এডিটর অপশনটিতে ক্লিক করে গুগল এডসেন্স এর এইচটিএমএল কোড অ্যাড করে দিতে হবে।

How to setup Google AdSense ads blogger website | গুগল এডসেন্স এর বিজ্ঞাপন বা ওয়েবসাইটে দেখার নিয়ম!
[quads id=1]

প্রিয় পাঠক এখন আপনার ওয়েব সাইট যদি গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল হয়ে যায় সে ক্ষেত্রে আপনার গুগল এডসেন্স এর অটো বিজ্ঞাপন এবং ডিসপ্লে বিজ্ঞাপন এবং আর্টিকেল বিজ্ঞাপন গুলো আপনার ব্লগার ওয়েবসাইটে দেখার জন্য গুগল এডসেন্স একাউন্ট লগইন করতে হবে এরপর আপনার ব্লগার ওয়েবসাইটে লে-আউট অপশন এসে গুগল এডসেন্স এর কোড বসিয়ে দিতে হবে।

ফ্রি ওয়েবসাইট তৈরি ( google adsense থেকে টাকা আয় করার উপায় )

[quads id=1]

google থেকে টাকা ইনকাম প্রিয় পাঠক আমি এই আর্টিকেলের মাধ্যমে আপনাদেরকে জানানোর জন্য চেষ্টা করতেছে এবং দেখিয়ে-দিয়েছি কিভাবে ব্লগার ওয়েবসাইট তৈরি করে গুগল এডসেন্স হওয়া পর্যন্ত আপনার কি কাজগুলো করতে হবে এবং কিভাবে করবেন বিস্তারিত তথ্য গুলো যদি আপনার ভাল লাগে এই আর্টিকেলটি অবশ্যই কমেন্ট বক্সে লিখে জানাবেন এবং এ ধরনের নিত্য নতুন অনলাইন ইনকাম আইডিয়া সম্পর্কে জানতে আমাদের সাথে কানেক্টেড থাকুন থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।